Headlines
Loading...
মাইক্রোওয়ার্কারস – আয় করুন ছোট ছোট কাজ করে

মাইক্রোওয়ার্কারস – আয় করুন ছোট ছোট কাজ করে

অনলাইনে অর্থ উপার্জনের বিশ্বস্থ ওয়েবসাইট মাইক্রোওয়ার্কারস। যেখানে আপনি ছোট ছোট কাজ করে, যেমন-ওয়াবসাইটে ক্লিক করে, সোশ্যাল মিডিয়ার পেজে অথবা ছবিতে লাইক দিয়ে, বিভিন্ন কনটেন্ট শেয়ার করে, ওয়েবসাইট ব্রাউজ করেই অর্থ উপার্জন করতে পারবেন। তবে মনে রাখবেন কাজ যেমন ছোট, আপনার উপার্জনও তেমন ছোট হবে। কাজ ভেদে আপনি এখান থেকে প্রতিটি কাজের জন্যে ০.০৫ ডলার থেকে শুরু করে ৫ ডলার পর্যন্ত মজুরী পাবেন।

মনে করুন আপনি দিনে ২ ঘন্টা সময় দিলেন এই ওয়েবসাইটে। আপনি যদি দিনে গড়ে ২০টি করে কাজ করেন এবং গড়ে কাজ প্রতি ৩০ সেন্ট করে পান, তবে আপনার দিনে আয় হবে প্রায় ৬ ডলার এবং মাস শেষে তা দাঁড়াবে ১৮০ ডলারে। যা বাংলাদেশি টাকায় প্রায় ১৪০০০ টাকা। অর্থ্যাৎ আপনার হাত-খরচ চালানোর মত উপার্জণ আপনি নিজেই করতে পারবেন।

অনলাইনে অর্থ উপার্জনের বিশ্বস্থ ওয়েবসাইট মাইক্রোওয়ার্কারস

তাই আপনার হাতে যদি সময় থাকে এবং অনলাইন অর্থ উপার্জন করতে চান তবে মাইক্রোওয়ার্কারস থেকে আজই আয় শুরু করে দিন নিচের নিয়মগুলো ধাপে ধাপে ফলো করে।

সাইন আপ: কাজ করার জন্যে আপনাকে প্রথমেই সাইন আপ করতে হবে অর্থাৎ মাইক্রোওয়ার্কাসে একটি অ্যাকাউন্ট খুলতে হবে।  উপরের লিঙ্কে ক্লিক করে সঠিকভাবে নিজের তথ্য, নাম, ঠিকানা দিন এবং সাইন আপ করুন। এখানে একটি কথা বলে রাখা ভালো যে অবশ্যই আপনার সঠিক ঠিকানা ব্যবহার করুন। কারণ প্রথম উইথড্রয়াল এর সময় তারা আপনার নিকট পিন সম্বলিত একটি চিঠি প্রেরণ করবে। সেই পিনটি সাবমিট করে আপনাকে নিজের ঠিকানার সত্যতা প্রমাণ করতে হবে।
সাইন আপ হয়ে গেলে নিজের মোবাইল নাম্বারটি ভেরিফাই করে নিন। ব্যস আপনি কাজ করার জন্যে প্রস্তুত।
কাজ করার নিয়ম: এই ওয়েবসাইটের ইন্টারফেস খুবই ফ্রেন্ডলী। খুব সহজেই আপনি কাজ বুঝতে পারবেন। এই সাইটে নরমাল এবং হায়ার গ্রুপ দুই ধরনের কাজ পাওয়া যায়। প্রথম পেজে বিভিন্ন টাইটেলের কাজ দেখতে পাবেন। ক্লিক করে পড়ে ফেলুন এর ডেসক্রিপশন। যদি আপনার মনে হয় আপনি কাজটি সঠিকভাবে করতে পারবেন, তাহলে করে ফেলুন এবং অপেক্ষা করুন এমপ্লয়ারের রিভিউ এর জন্যে।
এমপ্লয়ার যদি স্যাটিসফাইড হয় তবে আপনার মজুরী জমা হয়ে যাবে আপনার অ্যাকাউন্টে। মনে রাখবেন, কখনো এমন কাজ সাবমিট করবেন না যা আপনি সঠিকভাবে করতে পারেননি। এতে আপনার সাক্সেস র‍্যাশিও কমে যাবে এবং ৭৫% এর কমে গেলে আপনি ৭-৩০দিন এর জন্যে কাজ করা থেকে বঞ্চিত হতে পারেন।
টাকা হাতে পাওয়ার উপায়: কাজ তো করলেন, এখন জেনে নিন কিভাবে টাকা তুলবেন। এই ওয়াবসাইটে সর্বনিম্ন ৯ ডলার হলেই আপনার টাকা তুলে নিতে পারবেন। তবে প্রথম উইথড্র এর জন্যে আপনাকে আপনার অ্যাড্রেস ভ্যারিফাই করতে হবে ঠিক যে-রকম উপরে বলা আছে। আপনি আপনার টাকা স্ক্রিল, পেওনিয়ার, ব্যাংক ট্রান্সফার, পেপ্যাল এর মাধ্যমে তুলে নিতে পারবেন। বাংলাদেশের জন্যে টাকা তোলার স্ক্রিল সর্বোত্তম, আমার মতে।
ব্যস আর কি, আয় শুরু করুন মাইক্রোওয়ার্কারস থেকে। মনে রাখবেন, মাইকোওয়াকার্স হোক আর যে কোন ফ্রি-ল্যান্সিং ওয়েবসাইট হোক, সবখানে সততাই সাফল্যের মুল। তাই সৎ থাকুন, সঠিকভাবে কাজ করুন আর মাস শেষে একটি ভালো অ্যামাউন্ট আয় করুন। অন্তত পক্ষে নিজের সমস্ত খরচ নিজে এই ওয়েবসাইট থেকে তুলে নিতে পারবেন দিনে অল্প কিছু সময় দিয়ে।

0 Comments: