Headlines
Loading...
ব্লগিং করে আয় করা কি আদৌ সম্ভব? সম্ভব হলে সেটা কীভাবে?

ব্লগিং করে আয় করা কি আদৌ সম্ভব? সম্ভব হলে সেটা কীভাবে?

আমি একটা ব্যাপারে অনেককেই প্রশ্ন করতে দেখেছি যে আসলেই কি ব্লগিং করে আয় করা সম্ভব নাকি সম্ভব না? আপনার যদি এ ব্যাপারে কোন সন্দেহ থাকে তাহলে আপনার জন্য ব্লগিং না।
আসলে আপনাকে শতভাগ বিশ্বাস করেই কাজ শুরু করতে হবে। কাজের মধ্যে ডেডিকেশন, প্রচন্ড পরিশ্রম, মেধা সবই জরুরি। আর একজন ব্লগারকে ভ্যারিয়াস ফিল্ডে এক্সপার্ট হতে হয়।
সে জন্য আমার উপদেশ থাকবে ব্লগিং শুরু করার পুর্বে ভালো ভাবে এ ব্যাপারে জেনে নিয়ে শুরু করা ভালো। আমি এই টিউনের মধ্যে চেষ্টা করব ভালো একটা আইডিয়া দেয়ার জন্য সবাইকে।

কীভাবে ব্লগিং শুরু করবেন?



ব্লগিং শুরু করার পুর্বে আপনাকে ব্লগিং এর খুটিনাটি ব্যাপার গুলো জেনে নিতে হবে। শুরুতেই আপনাকে জানতে হবে ব্লগিং করে কি কি  উপায়ে আয় করা যায়? এটা সম্পর্কে আগে জানতে বলছি কারণ, আপনি যদি আয়ের রাস্তা সম্পর্কে ক্লিয়ার থাকেন তাহলে কাজে উৎসাহ আসবে। ব্লগ থেকে আয়ের অন্যতম সেরা উপায় হচ্ছে গুগল এডসেন্স।

কীভাবে এডসেন্সের আয় বাড়ানো যায়?

আপনি গুগল এডসেন্স এ একাউন্ট করার পরে তারা আপনার ওয়েবসাইটকে রিভিউ করে দিবে এবং ওয়েবসাইটের সব কিছু ঠিকঠাক থাকলে তারা একাউন্ট এপ্রুভ করে নিবে।
একাউন্ট এপ্রুভ করলে আপনাকে এডসেন্স কিছু এড কোড দিবে, এড কোড গুলো আপনার সাইটে বসালে সাইটে এড দেখাবে।আর ভিজিটররা যখন এড দেখবে তখনই আপনার আর্নিং হবে।প্রসেসটা যতটা সহজে বলেছি আসলে ততোটা সহজ না।
সবচেয়ে জটিল ব্যাপার হচ্ছে ব্লগ বানানোটা। নানা ধরণের ব্যাপারের মধ্য দিয়ে যেতে হয় ব্লগ বানানোর জন্য। কিন্তু আপনি যদি ভালো ভাবে একটা ব্লগ সেট আপ করতে পারেন আর সেটার সার্স ইঞ্জিন অপটিমাইজেশন যদি শুদ্ধ হয় তাহলে সহজেই র‍্যাংক করতে পারেন গুগলে। আর অর্গানিক ভিজিটর বেশী থাকলে আপনার ইনকাম ও সহজ হয়। মনে রাখবেন, ট্রাফিক=ইনকাম
আপনি আপনার সাইটে যত বেশী ট্রাফিক ড্রাইভ করতে পারবেন ততো বেশি আয় হবে। এডসেন্স ছাড়া ও রয়েছে আরো অনেক অলটারনেটিভ এড নেটওয়ার্ক। আপনি চাইলে সহজেই সেসবে আপনার সাইটকে মনিটাইজেশন করতে পারেন। শুভ কামনা সবার জন্য।

0 Comments: